বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

মঠবাড়িয়ায় আলীম পরীক্ষায় প্রক্সি দিতে আসা ৬ শিক্ষার্থী গ্রেপ্তার:অধ্যক্ষসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

মঠবাড়িয়ায় আলীম পরীক্ষায় প্রক্সি দিতে আসা ৬ শিক্ষার্থী গ্রেপ্তার:অধ্যক্ষসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

0 Shares

পিরোজপুরের মঠবাড়িয়ায় চলমান আলীম পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা (প্রক্সি) দেয়ার অপরাধে ৬ শিক্ষার্থী গ্রেপ্তার হয়েছে। বৃহস্পতিবার রাতে পরীক্ষার কেন্দ্র সচিব আব্দুল কুদ্দুস বাদি হয়ে উপজেলার তাফাল বাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষসহ ৭ জনের আসামী করে এ মামলাটি দায়ের করেন।

গ্রেপ্তারকৃত ভুয়া পরীক্ষার্থীরা হলো- উপজেলার খেতাছিড়া গ্রামের ইয়াছিন মিয়ার ছেলে তোহা (১৮), বেতমোর গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আরাফাত (১৭), তাফাল বাড়িয়া গ্রামের ইউসুফ হোসেনের ছেলে সানাউল্লাহ (১৮), বাদশা মিয়ার ছেলে নাইম (১৮), সোনা মিয়ার ছেলে আবু তাহের (১৯) ও নলী গ্রামের জাকির হোসেনের ছেলে হাসিব (১৭)।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার ১৭ জন শিক্ষার্থী বৃহস্পতিবার মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র-২ এ পরীক্ষা দিতে অংশ নেয়। এদের ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জনই বদলি পরীক্ষা দিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীদের স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভুয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষার্থী কেন্দ্র থেকে পালিয় যায়।

পরীক্ষার হল সুপার দাউদখালী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, অন্যের হয়ে বদলী পরীক্ষা দিচ্ছে এটা আমাদের জানা ছিল না। ধরা পরার পর সকলকে বহিষ্কার করা হয়েছে। তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছ চিঠি দেয়া হবে।

মঠবাড়িয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, গ্রেপ্তারকৃত পরীক্ষার্থীদের শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap